এই ব্লগটি সন্ধান করুন

লালপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটি গঠন সম্পূর্ন


সিলেট সদর উপজেলার ১নং জালালাবাদ ইউনিয়নের লালপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি পদে মনোনীত হয়েছেন ১নং জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল্লাহ ইসহাক । লালপুর গ্রামের সকল জনসাধারণের উপস্থিতিতে এবং পরিচালনা কমিটির সকল সদস্যদের মতামতের ভিত্তিতে (৮ জুলাই) চেয়ারম্যান ওবায়দুল্লাহ ইসহাককে সভাপতি পদে মনোনীত করা হয়।


কমিটির অন্যান্য পদে রয়েছেন শিক্ষা সচিব প্রধান শিক্ষক আরশ আলী, সহ-সভাপতি মো. রহমান আলী, শিক্ষানুরাগী মোঃ আব্দুল হেকিম, জমিদাতা সিরাজ আলী, উচ্চ বিদ্যালয় প্রতিনিধি পুরান কালারুকা আদর্শ  উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. শরিফুল ইসলাম, প্রাথমিক বিদ্যালয় শিক্ষক প্রতিনিধি লুবনা আক্তার, পুরুষ অভিভাবক সদস্য মো. তামিম আহমদ, আব্দুল খালিক, মহিলা অভিভাবক সদস্য তাহমিনা বেগম, বেদানা বেগম।


অনুষ্ঠান পরিচালনা করেন প্রধান শিক্ষক আরশ আলী। কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করে একে অন্যের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।


এসময় চেয়ারম্যান ওবায়দুল্লাহ ইসহাক তার বক্তব্যে  বলেন, ‘শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, ‘দেশের প্রতিটি খাতে সরকারের উন্নয়নের ছোঁয়া পৌঁছেছে। তিনি শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে উন্নত জাতি গঠনে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বলেন, এই বিদ্যালয়টি সরকারি হওয়া অত্যান্ত জরুরি। এই গ্রামে কোন সরকারি প্রাথমিক বিদ্যালয় না থাকায় এখানকার লোকজন শিক্ষায় অনেক পিছিয়ে রয়েছেন। আমি সর্বোচ্চ চেষ্টা করে যাবো মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আমলেই এই বিদ্যালয়টি অতি দ্রুত মসয়ের মধ্যে জাতীয়করণ করার জন্য।


আরও বক্তব্য রাখেন- জালালাবাদ যুব উন্নয়ন ফোরাম (জাউফ) এর সভাপতি সাদ উদ্দিন খান, তার বক্তব্যে চেয়ারম্যান ওবায়দুল্লাহ ইসহাককে জোর দাবি জানিয়ে বলেন- কোমলমতি শিশুদের দিকে থাকিয়ে খুব কম সময়ের মধ্যে যাতে স্কুলটি জাতীয়করণ করা হয়। 


অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অত্র বিদ্যালয়ের সহ-সভাপতি মো. রহমান আলী, সৌদি প্রবাসী মজর আলী, জমিদাতা সদস্য সিরাজ আলী, অভিভাবক সদস্য মো. তামিম আহমদ, আব্দুল খালিক, জাউফের সদস্য ফুল মিয়া, রুকনুল ইসলাম শামীম, রতন বিশ্বাস, মিজান আহমদ, রাসেদুল ইসলাম, কয়েছ আহমদ প্রমুখ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.