এই ব্লগটি সন্ধান করুন

ঈদের দিনে অশ্রুসিক্ত নয়নে রাজপথে শিক্ষকরা

ঈদের দিনে অশ্রুসিক্ত নয়নে রাজপথে শিক্ষকরা

CITY TV NEWS 16/06/2018

পরিবার-পরিজন ছেড়ে ঈদ করছেন নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা। শনিবার ঈদের দিন সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঈদের নামাজ আদায় করেন তারা।

 

এরপর তারা একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। তার কিছু পর ভুখা মিছিল বের করেন শিক্ষকরা।  এ সময় তাদের ব্যানারে ‘বিনা বেতনে কষ্টের ঈদে ভুখা মিছিল’ লেখা দেখা যায়। 

 

শিক্ষকরা বলেন, আমরা বেতন-ভাতার জন্য পরিবার ছেড়ে রাজপথে নেমেছি। ঈদের দিনেও পরিবারের সঙ্গে থাকতে পারলাম না। শিক্ষকতা করে কি আমরা অপরাধ করছি? ন্যায্য দাবি আদায়ে স্ত্রী-সন্তান ছেড়ে রাস্তায় থাকতে হচ্ছে এসব বলতে বলতে তারা কান্নায় ভেঙে পড়েন।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের জ্যেষ্ঠ সহসভাপতি শফিকুর রহমান বলেন, দাবি আদায়ের লক্ষ্যে পরিবার-পরিজন ছেড়ে ঈদের দিন সকাল সাড়ে ১০টায় আমরা প্রেসক্লাবের সামনের সড়কে ঈদের নামাজ আদায় করি। এদিন শিক্ষকরা মিষ্টিমুখও করেননি। 

আন্দোলনকারী নেতারা জানান, প্রায় ১ হাজার শিক্ষক এখনো ঢাকায় অবস্থান করছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। 

 

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের দাবি, গত জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার বিষয়ে যে আশ্বাস দেয়া হয়েছিল, সেটা যেন দ্রুত বাস্তবায়ন করা হয়।

 

ফেডারেশনের সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায় বলেন, শিক্ষকরা ঈদ উদযাপন করার অবস্থায় নেই। তাই ঈদের জন্য ভুখা মিছিলের কর্মসূচি দেয়া হয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.