এই ব্লগটি সন্ধান করুন

ক্লাস বন্ধ করে বিদ্যালয়ে বিয়ের অনুষ্ঠান!

ক্লাস বন্ধ করে বিদ্যালয়ে বিয়ের অনুষ্ঠান!



City TV News,
প্রতিবেদক,তাজুল ইসলাম
০৬.এপ্রিল.২০১৭
নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ বন্দর উপজেলার মদনপুরস্থ মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয় প্রবেশপথে রঙিন তোরণ। রাতের বেলা ভেতরে জ্বলছে ‘চায়না’ বাতি। কিন্তু এটা কোনো বাসাবাড়ি বা কমিউনিটি সেন্টার নয়। এই বিদ্যালয়কে রূপ দেওয়া হয়েছে বিয়েবাড়ির সাজে। শুধু তাই নয়, বিদ্যালয়ের একজন অভিভাবক সদস্যের ছেলের বিয়ে উপলক্ষে বিদ্যালয়টিতে বুধবার ও বৃহস্পতিবার ঠিকমত ক্লাস না করিয়েই ছুটি দেওয়া হয়েছে। এ ঘটনায় এলাকায় অনেকেই বিস্মিত হয়েছেন।
বধুবার (৫ এপ্রিল) রাতে গিয়ে দেখা যায়, বন্দরের মদনপুরস্থ মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রবেশপথের ফটকের সামনে বিদ্যালয়ের সাইনবোর্ড আড়াল করে বিয়েবাড়ির তোরণ (গেট) শোভা পাচ্ছে। বিদ্যালয়ের ভেতরে ঝকমক করে জ্বলছে চায়না বাতি (মরিচবাতি)। রাজকীয়ভাবে আয়োজন করা হয় হলুদ সন্ধ্যা। ডিজিটাল সাউন্ড সিস্টেম বাজানো হচ্ছে। শুক্রবার (৭ এপ্রিল) দুপুরে বিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে প্যান্ডেল বেঁধে বৌভাতের আয়োজন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, এ রাজকীয় বিয়ের অনুষ্ঠান উপলক্ষে গত সোমবার ওই বিদ্যালয়ের ফটক ও সাইনবোর্ড আড়াল করে একটি তোরণ স্থাপন করা হয়। চায়না বাতি জ্বালিয়ে আলোকসজ্জা করা হয়েছে। আশপাশের বাসাবাড়ির অনেকে জানিয়েছেন, রাতের বেলা গান বাজনা হয়েছে। তাঁরা ঠিক বুঝতে পারেননি বিদ্যালয়ে কী হচ্ছে? অনেকের প্রাথমিক ধারণা ছিল, বিদ্যালয়ে কোনো অতিথি হয়তো আসছেন, তাই তোরণ নির্মাণ করা হয়েছে। কিন্তু আলোকসজ্জা দেখে ও গান বাজনা শুনে অনেকে বিভ্রান্তিতে পড়েন। মূলত এই সাজসজ্জা করা হয়েছিল বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো. খোকা ভূঁইয়ার ছেলের বিয়ে উপলক্ষে।
মাধ্যমিক জেলা শিক্ষা অফিসার বেনজির আহম্মেদ বলেন, ‘এ বিষয়ে জানা নেই। তবে কেউ স্কুল বন্ধ করে কোন অনুষ্ঠান করতে পারেন না। তবে বন্ধের দিন প্যান্ডেল করে অনুষ্ঠান করতে পারেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’
নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ছরোয়ার হোসেন বলেন, ‘স্কুল চলাকালিন সময়ে কেউ কোন অনুষ্ঠান করতে পারবে না। এ বিষয়ে তদন্ত করে যে ব্যক্তি অপরাধী তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.