এই ব্লগটি সন্ধান করুন

জালালাবাদ যুব উন্নয়ন ফোরাম’র কার্যালয়ের উদ্বোধন


বৃহত্তর সিলেটের জালালাবাদ যুব উন্নয়ন ফোরাম (জাউফ) স্বেচ্ছাসেবী সংগঠনের নিজস্ব কার্যালয়ের শুভ উদ্বোধন করা হয়েছে।

স্টাফ রিপোর্টঃ শনিবার (২৬ আগষ্ট) বিকাল চার টায় সিলেট শহরতলী ইসলামগঞ্জ বাজার, সদর সিলেটের কার্যালয়ের সামনে ফিতা কেটে কার্যালয় উদ্বোধন করেন প্রধান অতিথি ১নং জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুল্লাহ ইসহাক।

সংগঠনের সভাপতি সাদ উদ্দিন খানের সভাপতিত্বে ও সহ-সভাপতি আরশ আলী’র সঞ্চালনায় অনুষ্ঠান শুরুহয়। বৃহত্তর সিলেটের জালালাবাদ যুব উন্নয়ন ফোরাম (জাউফ) ১নং জালালাবাদ ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সমন্বয়ে গঠিত জাউফ পরিবার মানবতার সংগঠনের কার্যালয় উদ্ভোধন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (২৬ আগষ্ট) ইসলামগঞ্জ বাজারে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে ফিতা কাটার মাধ্যমে কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্ভোধন করেন অনুষ্ঠানের প্রধান অথিতি ও বিশেষ অথিতিবৃন্দ ।

শুরুতেই কোরআন তেলাওয়াত করেন জাউফের সামাজকল্যাণ বিষয়ক সম্পাদক জাবের আহমদ। স্বাগত বক্তব্য রাখেন সহ-সভাপতি আরশ আলী। তিনি বলেন, সংগঠনের সূচনালগ্ন থেকে বেকার যুবক/যুবতীদের সেলাই মেশিন প্রশিক্ষণ ও মৎস্য প্রশিক্ষণ এই স্বল্পমেয়াদি প্রশিক্ষণ গ্রহণ করে বেকার যুবক/যুবতীরা কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া হচ্ছে তাছাড়া গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেওয়া। দেশের যে কোন প্রাকৃতিক দুর্যোগের সময় মানুষের পাশে দাঁড়ানোই হচ্ছে জাউফেরে লক্ষ্য।

তিনি প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করে বলেন, সমাজের হতদরিদ্র মানুষের কল্যাণে এক কালিন সর্বনিম্ন ১০ হাজার টাকা দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে জাউফের দাতা সদস্যের তালিকায় শামিল হওয়ার আহ্বান জানিয়ে তার বক্তব্য শেষ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি ও প্রতিষ্টাকালীন সদস্য জনাব আতাউর রহমান, গোলাম রব্বানী, ৪ নং ওয়ার্ডের মেম্বার আব্দুল করিম, ৪, ৫ ও ৬ ওয়ার্ডের মহিলা মেম্বার হাসনা বেগম, কালারুকা (পঞ্চগ্রাম) যুব উন্নয়ন সংস্থার সাধারণ সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জাউফের সাধারণ সম্পাদক নুরুল আমিন, সাংগঠনিক সম্পাদক জাহির আলম প্রমুখ।

অনুষ্ঠানে “জালালাবাদ যুব উন্নয়ন ফোরাম ( জাউফ) এর কার্যক্রম ভার্চুয়ালী পর্যবেক্ষণ করেন সংগঠনটির উপদেষ্টামন্ডলীর সভাপতি ও জাতীয় স্বর্ণ পদক প্রাপ্ত সফল সংগঠক জনাব জামাল খান। প্রধান অতিথি মোহাম্মদ ওবায়দুল্লাহ ইসহাক তার বক্তব্যে “জালালাবাদ যুব উন্নয়ন ফোরাম (জাউফ)”এর কার্যক্রমের ভূয়সী প্রসংশা করেন এবং ভবিষ্যৎ সাফল্য কামনা করে বলেন, “জালালাবাদ যুব উন্নয়ন ফোরাম (জাউফ)” একটি অরাজনৈতিক সাহায্যকারী সংগঠন। গত ০১/০৬/২০০১ সালে প্রতিষ্ঠার পর থেকেই ইউনিয়নের বিভিন্ন গ্রামে গঞ্জে অসহায়দের খুঁজে খুঁজে সহযোগিতা করে যাচ্ছে তারা।



এছাড়াও মসজিদ মাদ্রাসার উন্নয়নেও গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেওয়াসহ বিভিন্ন সহায়তা প্রদান করেছে সংগঠনটি। এবং সংগঠনের সহ-সভাপতি ও লালপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরশ আলী ভাইয়ের প্রস্তাব অনুসারে আমার বাবার নামে ফাউন্ডেশন ”আলহাজ্ব আতিকুর রহমান ফাউন্ডেশন” এর পক্ষ থেকে আমি ১০ হাজার টাকা সমাজের হতদরিদ্র মানুষের কল্যাণে ব্যয়ের জন্যে আপনাদের কাছে পৌঁছে দেবো ইনশাআল্লাহ। সংগঠন ও সংগঠনের সাথে জড়িত সকলের উত্তরোত্তর সাফল্য কামনা করে প্রধান অতিথি বক্তব্য শেষ করেন।দোয়া পরিচালনা করেন ইসলামগঞ্জ বাজার মসজিদের ইমাম ও খতিব মাওলানা আমিরুল ইসলাম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কালারুকা (পঞ্চগ্রাম) যুব উন্নয়ন সংস্থার সভাপতি ময়নুল ইসলাম রাজা, লালপুর প্রাথমিক বিদ্যালয়ের সহ সভাপতি রহমান আলী, জমিদাতা সিরাজ আলী, জালালাবাদ ইউনিয়ন রক্তদান সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি শাহাব উদ্দিন খান (সুহেব), আব্বাস উদ্দিন খান, ওয়ারিছ আলী, মতিন খান, জাহেদ আহমদ, জাউফের সদস্য ফুল মিয়া, আরিফ উদ্দিন, কয়েছ আহমদ, রহমান আলী, জসিম আহমদ, নাইম আহমদ, অলক দেব, আসু দেব, সুরুজ আলী, জাহাঙ্গীর আলম, শাহাব উদ্দিন, লুবায়েদ খান প্রমুখ। সভাপতি সাদ উদ্দিন খানের সমাপনী বক্তব্য ও সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.