এই ব্লগটি সন্ধান করুন

স্বপ্ন বাস্তবায়ন করার জন্য নিষ্ঠার সঙ্গে লেখা-পড়া করতে হবে-ডক্টর আবুল ফাতেহ ফাত্তাহ

স্বপ্ন বাস্তবায়ন করার জন্য নিষ্ঠার সঙ্গে লেখা-পড়া করতে হবে-ডক্টর আবুল ফাতেহ ফাত্তাহ


স্টাফ রিপোর্টঃ 

গতকাল পুরান কালারুকা আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদ এর উদ্যোগে এসএসসি-২০২৩ সালের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান আয়োজন করা হয় উক্ত বিদ্যালয়ের মিলনায়তনে। এসময় পবিত্র কোরআন তেলাওয়াত করেন ধর্ম ও প্রকাশনা সম্পাদক ফরহাদ খান। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ছাব্বির আহমদ, পুরান কালারুকা আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদ এর সভাপতি মোহাম্মদ তৈমুছ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুকনুল ইসলাম শামীমের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডিন মানবিক অনুষদ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সিলেট এর অধ্যাপক ডক্টর আবুল ফাতেহ ফাত্তাহ।

তিনি বলেন, পুরান কালারুকা আদর্শ উচ্চ বিদ্যালয় ১৯৮৯ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে আজ পর্যন্ত সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শুভেচ্ছা পৌঁছে দেন। মা বাবার স্বপ্ন পূরণ, শিক্ষকের আকাঙ্খা বাস্তবায়ন এবং তোমাদের নিজের স্বপ্ন বাস্তবায়ন করার জন্য নিষ্ঠার সঙ্গে লেখা-পড়া করতে হবে। প্রযুক্তি ততা ফেইসবুকের ভালো দিকটা ব্যবহার করতে হবে। নিজেকে প্রতিষ্ঠিত করে তুলতে হবে দেশ ও জাতির কল্যাণের জন্য। তোমরা প্রত্যেকটা শিক্ষার্থী যেন একজন আদর্শ মা-বাবা হতে পার সে দিকে লক্ষ রেখেই পড়ালেখা করতে হবে। উচ্চ শিক্ষার জন্য বিদেশে যেতে পারো। যে যাই কিছু কর আগে শিক্ষাটা অর্জন করে নিতে হবে। দীর্ঘক্ষণ প্রধান অতিথি বক্তব্য পেশ করেন এবং সকলে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। এসময় শিক্ষার্থীদের শুভেচ্ছা স্মারক, সনদ ও ফুলের স্টিক প্রদান করা হয়।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুরান কালারুকা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক, বিদ্যালয়ের সভাপতি মকসুদ আহমদ, তৈবুর রহমান, নজরুল ইসলাম মুজিব, তৈমুছ আলী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক ও লালপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরশ আলী। তিনি বলেন প্রিয় শিক্ষার্থী আজ তোমরা সফল, তোমরা পরীক্ষিত ভাবে সফল হয়েছে। যার কৃতিত্ব স্বরূপ আজ তোমরা সংবর্ধিত হচ্ছ। তোমাদের এই সফলতা এই কৃতিত্বের সাথে জড়িয়ে আছে তোমাদের শিক্ষক/শিক্ষিকাদের অক্লান্ত পরিশ্রম। আজ তোমরা শিক্ষা জীবনের একটা অধ্যায় মাত্র সমাপ্ত করেছ। জীবনে যাই করনা কেন শিক্ষক/শিক্ষিকাদের কাছ থেকে শেখা শিক্ষা ও শিষ্টাচার মনে রেখ এবং তাদের সার্বক্ষনিক স্বরণ রেখে শ্রদ্ধা ও সম্মান করিয়।

তিনি হযরত আলী (রাঃ) এর উদ্ধৃতি দিয়ে বলেন, হযরত আলী (রাঃ) বলেছিলেন আমি যার কাছ থেকে একটি বর্ণ শিক্ষা অর্জন করেছি, আমি তার গোলাম হয়ে গিয়েছি। সে চাইলে আমাকে বিক্রি করে দিতে পারে, আজাদ করতে পারে, আবার তার গোলাম বানিয়ে রাখতে পারে। আর তোমাদের শিক্ষক ৫টি বছর তোমাদের শিক্ষা দিয়েছেন তোমরা কখনো তাদের অসম্মান করোনা।



অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক রুকন উদ্দিন, যুগ্ম সম্পাদক তারেক আহমদ, আইন সম্পাদক মাছুম আহমদ, সহ-সভাপতি মাহবুব আহমদ, নির্বাহী সদস্য সুলতান আহমদ সংবর্ধিত শিক্ষার্থী সৈয়দা পুষ্পা উর্মি ও শাকিল আহমদ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পুরান কালারুকা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সদস্য সফিক আলী, সালিশ ব্যক্তিত্ব আব্দুল হক কম্পনি, পুরান কালারুকা আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদের সহ সভাপতি সাজ্জাদ আলী, সহ সভাপতি জাহেদ আহমদ, অর্থ সম্পাদক ফয়সল আহমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ নিজাম উদ্দিন, পত্রিকা ও প্রকাশনা সম্পাদক ছালেক আহমদ, ছাত্র কল্যাণ সম্পাদক রাসেল রানা হ্রদয়, ক্রীড়া সম্পাদক লায়েক আহমদ,দপ্তর সম্পাদক সুমন আহমদ, নিবার্হী সদস্য তানভীর আহমদ তারেক প্রমুখ। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.