এই ব্লগটি সন্ধান করুন

জালালাবাদ ইউপিতে ৬দিন ব্যাপী সবজি চাষ প্রশিক্ষণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন!




জালালাবাদ যুব উন্নয়ন ফোরাম (জাউফ) কর্তৃক আয়োজিত- যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট কর্তৃক পরিচালিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের কর্মক্ষম বেকার যুবকদের দক্ষ জনশক্তিতে রূপান্তরের লক্ষ্যে সবজি চাষ প্রশিক্ষণ বিষয়ে ৬ দিনের ১০০ জন প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষণ শুভ উদ্বোধন করা হয়েছে। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাবা নিলুফার ইয়াছমীন, সহকারী যুব উন্নয়ন অফিসার,উপজেলা যুব উন্নয়ন কার্যালয় সদর, সিলেট। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব নজরুল ইসলাম,পর্তুগাল প্রবাসী ও সাবেক সেক্রেটারি, জাউফ। উপস্থিত ছিলেন জাউফের প্রতিষ্ঠা কালীন সভাপতি ও বর্তমান উপদেষ্টা পরিষদের সম্মানিত সভাপতি জনাব জামাল খান সাহেব।

উপদেষ্টা জনাব তাজুল ইসলাম ও গোলাম রব্বানী। উপস্থিত ছিলেন জাউফ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য জনাব লিয়াকত আলীসহ বিভিন্ন ওয়ার্ডের দায়িত্বশীলবৃন্দ,সদস্য ও প্রশিক্ষণার্থী।
সভায় সভাপতিত্ব করেন জনাব সাদ উদ্দিন খান,সভাপতি-জালালাবাদ যুব উন্নয়ন ফোরাম, জাউফ।
সহ-সাধারণ সম্পাদক জাবেদ আহমেদ এর সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। স্বাগত বক্তব্য রাখেন জালালাবাদ যুব উন্নয়ন ফোরাম (জাউফ)এর সহ-সভাপতি জনাব আরশ আলী।

সিলেট সদর উপজেলার শ্রেষ্ঠ সংগঠন- জালালাবাদ যুব উন্নয়ন ফোরাম (জাউফ)- ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের কেন্দ্রীয় কার্যালয়ে ও ৭, ৮, ৯নং ওয়ার্ডের ২নং কার্যালয় (ইসলামপুর, মানসি নগর) দুই কার্যালয়ে প্রায় শতাধিক যুবকদের সবজি চাষ প্রশিক্ষণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ও প্রধান অতিথির বক্তব্যে জনাবা নিলুফার ইয়াছমীন এসব কথা বলেন। 

তিনি আরও বলেন সিলেট সদর উপজেলায় আমি দীর্ঘদিন যাবৎ কর্মরত আছি,কিন্তু অনেকগুলো সামাজিক সংগঠনের মধ্যে একমাত্র  জালালাবাদ যুব উন্নয়ন ফোরাম (জাউফ)ই প্রতিষ্ঠা লগ্ন থেকে এ পর্যন্ত দীর্ঘ ২৩ বছর যাবৎ হতদরিদ্র অসহায় ও বেকার যুবক-যুবতীদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান ও আত্মকর্মী করে গড়ে তুলে। যার ফলপ্রসু হিসেবে যারা এই সংগঠনের মাধ্যমে আমাদের কাছ থেকে প্রশিক্ষণ নিয়ে আত্মকর্মসংস্থান গড়ে তুলেছেন এরকম অনেকের সাথে যোগাযোগ করে আমরা খুবই আনন্দিত হই। 

এই সংগঠনটি ইতিপূর্বে শ্রেষ্ঠ সংগঠন হিসেবে ৪০,০০০ টাকা পুরস্কার লাভ করে। এবং আগামীতেও এই সংগঠনটি জাতীয় পুরস্কার হিসেবে ৫০,০০০-/ টাকার নগদ চেক প্রধানমন্ত্রী/রাষ্ট্রপতির কাছ থেকে পুরষ্কৃত হবে আশাবাদী। প্রশংসা করেন  সিলেট সদর উপজেলায় যতগুলো সামাজিক সংগঠন রয়েছে একমাত্র "জাউফ"ই তাদের তিনটি নিজস্ব কার্যালয় করে প্রত্যেক ওয়ার্ডের মানুষকে আত্মকর্মসংস্থান  ও আত্মকর্মী হিসেবে গড়ে তুলতে উদ্বুদ্ধ করছেন। তিনি জাউফের সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সর্বসময় তিনি  জাউফ কে  সহযোগিতা করবেন বলে আশ্বস্ত  করেন।


বিশেষ অতিথি বক্তব্য রাখেন  জনাব নজরুল ইসলাম।
অন্যান্যদের মধ্যে বক্তব্য পেশ করেন জাউফের উপদেষ্টা পরিষদের সদস্য জনাব গোলাম রব্বানী,সদস্য রাসেল আহমেদ প্রমুখ।
সভাপতি সাদ উদ্দিন খানের সমাপনী বক্তব্যের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.